অনির্দিষ্টকালের জন্য কওমি মাদ্রাসা বন্ধ করার নির্দেশ।

অনির্দিষ্টকালের জন্য কওমি মাদ্রাসা বন্ধ করার নির্দেশ। মঙ্গলবার (৬) এপ্রিল বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয়। নির্দেশনা জানানো হয় গত কিছুদিন যাবত করোনা সংক্রমণ সারাদেশে বেড়েই চলেছে। এমত অবস্থায় শিক্ষার্থীদের স্বাস্থ্যের দিক বিবেচনা করে এতিমখানা ব্যতীত সকল প্রকার কওমি মাদ্রাসা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

এর পূর্বে ২০২০ সালের ৮ ই মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের পর ১৭ ই মার্চ সকল প্রকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেন সরকার। পরবর্তীতে দেশের শীর্ষ স্থানীয় আলেমদের সাথে আলোচনা করে কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়া হয়।

অনির্দিষ্টকালের জন্য কওমি মাদ্রাসা বন্ধ করার নির্দেশ।

কিন্তু পুনরায় করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে এখন এতিমখানা ব্যতীত সকল প্রকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে আরও বলা হয় “করোনা সংক্রমণের কারণে দ্বিতীয় দফা লকডাউন বাস্তবায়ন চলছে , ইতিপূর্বে শিক্ষা মন্ত্রণালয় সকল প্রকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিলেও কিছু কিছু কওমি মাদ্রাসা তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যা ছাত্রদের স্বাস্থ্যের জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ।তাই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল প্রকার কওমি মাদ্রাসা বন্ধ রাখার অনুরোধ করা হল । এ নির্দেশ পালনে কোন প্রকার শিথিলতা প্রদর্শন করা হবে না বলেও হুঁশিয়ারি দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here