দূরপাল্লার বাস বন্ধ থাকায় পণ্যবাহী ট্রাকে করে রাজধানীতে ফিরছে সাধারণ মানুষ!

মোঃপারভেজ , রায়গঞ্জ প্রতিনিধি: দূরপাল্লার বাস বন্ধ থাকায় পণ্যবাহী ট্রাকে করে রাজধানীতে ফিরছে সাধারণ মানুষ! সিরাজগঞ্জের রায়গঞ্জ ও সলংগার থানাধীন এলাকা ভুইয়াগাঁতী, চান্দাইকোনা, হাটিকুমরুল গোলচত্বর, মহাসড়ক এলাকায় ঘুরে দেখা যায়, দূরপাল্লার বাস বন্ধ থাকায়, পিকআপ, মিনিট্রাকসহ সকল পর্ণবাহী ট্রাকে ঝুঁকিপূর্ণ ভাবে কর্মসংস্থান রাজধানী ঢাকায় ফিরতে হচ্ছে মানুষের।

গ্রামের বাড়িতে পরিবারের স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে জীবিকার তাগিদে স্বাস্থ্যঝুঁকি নিয়েই রাজধানীতে ফিরতে শুরু করেছেন মানুষ।

মঙ্গলবার (১৮ই মে) সকাল থেকে উত্তরবঙ্গ থেকে ঢাকা মহাসড়কের সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় ভুইয়াগাঁতী, চান্দাইকোনাসহ, হাটিকুমরুল গোলচত্বর এলাকায় মানুষজনের কর্মসংস্থলে ফেরার এ দৃশ্য দেখা যায়।

এসময় কয়েকজন যাত্রীর সাথে কথা বললে, তারা আমাদেরকে জানায়, ঈদের ছুটিতে পরিবারের স্বজনদের সাথে ঈদ কাটাতে এসেছিল। কিন্তু ছুটি শেষে তাদেরকে পুনরায় কর্মস্থলে ফিরতে হচ্ছে দ্বীগুণ ভাড়া ও স্বাস্থ্যঝুকি নিয়ে।

কোভিড -১৯ সংক্রমণরোধে দূরপাল্লার যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকায় যাত্রীরা ভেঙে ভেঙে, দিগুণ টাকা দিয়ে বিভিন্ন যানবাহনে শত ভোগান্তি এবং করোনার স্বাস্থ্যঝুঁকি নিয়ে রাজধানীতে প্রবেশ করছেন।

দূরপাল্লার বাস বন্ধ থাকায় পণ্যবাহী ট্রাকে করে রাজধানীতে ফিরছে সাধারণ মানুষ!

সরকারের আদেশ ছিল এবারের নিজ নিজ অবস্থানে থেকে ঈদে উদযযাপন করা। কিন্তু তারপরও প্রায় কোটি মানুষ এ পরামর্শ উপেক্ষা করে নানাভাবে বাড়ি ফেরেন।

ঈদের ছুটি শেষ হয়ে যাওয়ায় আবার জীবিকার তাগিদে রাজধানীতে ফিরছেন অধিকাংশ কর্মজীবী মানুষ।

ঈদযাত্রাকে কেন্দ্র করে বাড়ি যাওয়া এবং ঢাকায় ফিরে আসার মাধ্যমে দেশে পুনরায় যে কোনো সময় করোনা সংক্রমণ বাড়তে পারে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here